বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি

নতুন কর্মসূচি ঘোষণা করল বিএনপি

স্বদেশ ডেস্ক:

আগামী ১৩ ও ২৪ ডিসেম্বর নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কারাবন্দি নেতাদের মুক্তি, দলীয় কার্যালয়ে হামলা এবং গুলিতে নিহত নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে আগামী ১৩ ডিসেম্বর ঢাকা মহানগরসহ প্রতিটি মহানগরে বিক্ষোভ ও গণমিছিল কর্মসূচি পালন করবে দলটি।

এ ছাড়া ১০ দফা আদায়ের জন্য আগামী ২৪ ডিসেম্বর ঢাকা মহানগরীসহ সারাদেশের প্রতিটি জেলা-উপজেলায় গণমিছিলের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়েছে। আজ শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত গণসমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘১০ দফা আদায়ে আন্দোলন, বিক্ষোভ যুগপৎভাবে পালন করব। যুগপৎ আন্দোলনের জন্য যে যে দল রাজি হয়েছে, তাদের সঙ্গেও আমরা এই দফাগুলো নিয়ে আলোচনা করেছি। তারাও সম্মতি দিয়েছে।’ পরবর্তী কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে বিএনপি রাজধানীর গোলাপবাগ মাঠে তাদের গণসমাবেশ শেষ করে।
পরবর্তী কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে বিএনপি রাজধানীর গোলাপবাগ মাঠে তাদের গণসমাবেশ শেষ করে। এদিন জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপির সাতজন এমপি। এ সময় জাতীয় সংসদ থেকে জাতীয় পার্টির এমপিদেরও পদত্যাগ করার আহ্বান জানানো হয়েছে।

জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেওয়া বিএনপির সাত এমপি হলেন- ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন অর রশীদ, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারহানা।

আজ গোলাপবাগের গণসমাবেশে সভাপতিত্ব করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877